রেলের কামরায় হিন্দি গানের তালে অসাধারণ নৃত্য পরিবেশন করলেন তৃতীয় লিঙ্গের একজন

13
রেলের কামরায় হিন্দি গানের তালে অসাধারণ নৃত্য পরিবেশন করলেন তৃতীয় লিঙ্গের একজন

তাদের দেখলেই দূরে সরে যান সাধারণ মানুষ। মুখ ঘুরিয়ে নেন এমনভাবে যেন কোনো অপয়ার মুখ দেখে ফেলেছেন। তবে আড়ালে চলে হাসাহাসি, চোখ-টেপাটিপি, অশ্লীল মন্তব্য উড়ে আসে তাদের লক্ষ করে। ভাবছেন কাদের কথা বলছি? তাদের কথাই বলছি যাদের তথাকথিত উন্নত চিন্তাশীল সমাজে আজও অবহেলিত অপমানিত হয়ে দিন কাটাতে হয়। তৃতীয় শ্রেণীর তকমা গায়ে লাগিয়ে সমাজের সকল বঞ্চনা স্বীকার করে নিয়েই যারা দিন গুজরান করছেন। হ্যাঁ, সেই তৃতীয় লিঙ্গের মানুষের কথাই বলছি।

মডার্ন সোসাইটিতে আজ ওনারা “তালি বাজানো হিজড়া” হিসেবেই পরিচিত। কিন্তু শুধু তালি বাজানো ছাড়াও এদের যে আরও গুন থাকতে পারে, তা সমাজের প্রথম দুই শ্রেণীর মানুষ প্রায় ভুলেই গিয়েছেন। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া একটি ভিডিওর দৌলতে তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি সাধারণ মানুষের ধারণা হয়তো কিছুটা হলেও বদলাবে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ঐ ভিডিওটিতে দেখা যাচ্ছে, তৃতীয় লিঙ্গেরই একজন একটি রেলের মহিলা কামরায় উঠে বলিউডের জনপ্রিয় সঙ্গীত “তু মিলে, দিল খিলে”র সঙ্গে অনবদ্য ভঙ্গিমায় নৃত্য পরিবেশন করছেন। কোনো পেশাদার নৃত্যশিল্পীর তুলনায় কোনো অংশেই কম নন তিনি। অসাধারণ নৃত্য শৈলী দিয়ে সহজেই নেটাগরিকদের মন জয় করে নিয়েছেন তিনি। ভিডিওটি থেকে অবশ্য তার নাম জানা যায়নি, জানা যায়নি এমন প্রতিভা দেশের কোন প্রান্তে রয়েছেন। তবে সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ এই নৃত্যাঙ্গনা দেশের প্রতিটি মানুষের মন জয় করে নিয়েছেন।