মাত্র ৩০ টাকায় রাতারাতি কোটিপতি হয়ে গেলেন এক রাজমিস্ত্রি

5
মাত্র ৩০ টাকায় রাতারাতি কোটিপতি হয়ে গেলেন এক রাজমিস্ত্রি

কার জীবনের ভাগ্যের চাকা যে কিভাবে ঘুরে যায় কেউই বলতে পারে না। সুখ দুঃখ নিয়েই আমাদের জীবন। কখনো জীবনে আসে সুখ কখনো বা চলতে থাকে দুঃখ। দুঃখের পরেই আসে সুখ এই ভাবেই আমাদের জীবন কাটতে থাকে। আমরা প্রতিনিয়ত পরিশ্রম করে চলেছি এই ভাগ্যের চাকা কে ঘোরানোর জন্য। ভাগ্যের চাকা ঘুরে যদি আমরা একটু সুখের মুখ দেখতে পারি তাহলেই আমরা জীবনে খুশি হব।

এমন ভাবেই দিন আনা দিন খাওয়া করে সংসার চালাচ্ছিল হুগলির আরামবাগের বাসিন্দা নয়ন দুলে নামে এক এক রাজমিস্ত্রি। কিন্তু তার মনে ছিল অগাধ স্বপ্ন। তিনি তার স্বপ্ন পূরণের জন্য লটারি কাটতেন। তিনি ভাবতেন লটারি কেটে তিনি একদিন কোটিপতি হবেন। সেই লক্ষ্যে তিনি প্রতিদিন 30 টাকার করে লটারি কাটতেন। কখনো তিনি পুরস্কার পেলেন না তবে তিনি তো হাল ছাড়ার পাত্র নয়। তাই তিনি এইরকম কাজ দিনের-পর-দিন চালিয়ে যেতেন।

ভগবান তার দিকে মুখ তুলে তাকিয়েছেন। এবার লটারির প্রথম পুরষ্কার ছিল এক কোটি টাকা। নয়ন বাবু লটারিতে সেদিন যেতেন ওই প্রথম পুরস্কারটি। এখন তিনি রাতারাতি কোটিপতি হয়ে গেছেন। তবে তিনি জানিয়েছেন এখনো তিনি রাজমিস্ত্রির কাজ ছাড়েননি। রাজমিস্ত্রির কাজ করে তিনি তাঁর ছেলেমেয়েদের উচ্চশিক্ষায় শিক্ষিত করবার আশা করছেন।