একটি সিংহ আপ্রাণ চেষ্টা করে চলেছে হাতিকে মাটিতে ফেলার! দেখুন তারপর

5
একটি সিংহ আপ্রাণ চেষ্টা করে চলেছে হাতিকে মাটিতে ফেলার! দেখুন তারপর

আমাদের অনেকেই আছেন যারা প্রকৃতিকে বড়ই ভালোবাসেন। প্রকৃতির সঙ্গে তাদের একটা মনের নিবিড় যোগাযোগ থাকে। তাই তারা বছরের বিভিন্ন সময় তাদের মনের আনন্দ খুঁজে নিতে ছুটে চলে যায় সেই প্রকৃতির কোলে। কখনো জঙ্গল কখনো পাহাড় কখনো বা সমুদ্র। জঙ্গলের কথা বললেই প্রথমেই আসি বাঘ, সিংহ, হাতি প্রভৃতি পশুর কথা। এই জঙ্গলে গিয়ে অনেককেই বিভ্রান্তিতে পড়তে হয়। এমনকি প্রাণসংশয় পর্যন্ত হতে পারে। সিংহ নাগালে পড়লেতো প্রাণ শেষ। ফেরার আর কোনো উপায় নেই বললেই চলে। ঠিক সেরকমই কখনো হাতির কবলে পড়ে প্রাণের ভয় একটু হলেও থেকে যায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ঘটনা ভাইরাল হয়েছে। আফ্রিকার এক দল পর্যটক জঙ্গলে গিয়েছিলেন তাদের ক্যামেরাতে ধরা পড়ে এই বিরল দৃশ্যটি। ভিডিওতে দেখা যাচ্ছে যে জঙ্গলের মধ্যে একটি হাতির উপর আক্রমণ করেছে একটি সিংহ। আপ্রাণ চেষ্টা করে চলেছে যে কোনো প্রকারে হাতিকে মাটিতে ফেলার। কিন্তু নিজের লড়াই বজায় রেখে চলেছিল সেই হাতিটিও।

দুইজনের মধ্যে কেউ কোনরকম ভাবে পরাস্ত হতে চায় না। দু’জনের মধ্যে তুমুল লড়াই এর দৃশ্য ক্যামেরা বন্দি করেছে ওই পর্যটকরা। ভিডিওটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি দেখে ফেলেছে অনেকে। উঠে এসেছে প্রচুর কৌতুকপূর্ণ মন্তব্য।