অজয় নদে মিললো ব্রিটিশ আমলের এক হেভিওয়েট বোমা! রীতিমতো চাঞ্চল্য এলাকায়

13
অজয় নদে মিললো ব্রিটিশ আমলের এক হেভিওয়েট বোমা! রীতিমতো চাঞ্চল্য এলাকায়

রবিবার বীরভূমের কাঁকরতলা থানার নবসন গ্রামে অজয় নদে মিললো ব্রিটিশ আমলের এক হেভিওয়েট বোমা। এদিন দুপুরে অজয় নদীর জলে স্নান করতে নেমে ছিলেন স্থানীয় কিছু যুবক। নদীতে নেমে তাদের পায়ে সিলিন্ডার জাতীয় কিছু ঠেকে। এরপর সকলে মিলে ধরাধরি করে সেটিকে ডাঙ্গায় তুলে আনেন। তারপরেই তাদের চক্ষু চড়কগাছ। ডাঙ্গায় তোলার পর তারা সেটিকে বোমা বলে সন্দেহ করেন। সাততাড়াতাড়ি পুলিশে খবর পাঠানো হয়। পুলিশ এসে ওই বস্তুটিকে উদ্ধার করে নিয়ে গিয়েছে।

এদিকে বীরভূমের কাঁকরতলা থানা এলাকার ওই ঘটনায় এমন ঘটনা ঘটায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ওই সিলিন্ডারের মত বস্তুর ওজন প্রায় ১ টন। এই সিলিন্ডারটি দেখে অনেকেই সন্দেহ করতে থাকেন। সিলিন্ডারটিকে কেন্দ্র করে নানা জনে নানা মত প্রকাশ করতে থাকেন। সিলিন্ডারটিকে উদ্ধার করে বালির বস্তা দিয়ে ঘিরে দেওয়া হয়। পুলিশের উপর মহলে খবর পাঠানো হয়েছে।

এই বস্তুটি কে দেখে পুলিশ প্রাথমিকভাবে অনুমান করছে এটি হয়তো ব্রিটিশ আমলের ফেলে যাওয়া কোন বিস্ফোরক জাতীয় সরঞ্জাম হতে পারে। ওই সিলিন্ডারের মতো জিনিসটি দেখার জন্য এলাকার মানুষের ভীড় উপচে পড়ে। প্রসঙ্গত উল্লেখ্য, মাস কয়েক আগে দুবরাজপুর থানার লোবা গ্রামের নদীর চরেও এমনই একটি মেটাল বোমা পাওয়া গিয়েছিল। তখনো এলাকার মানুষের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল। অনেকেই বোমা দেখে আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

এদিকে রবিবার অজয় নদ থেকে যে সিলিন্ডারের মত জিনিসটি উদ্ধার করা হয়েছে তাকে কেন্দ্র করেও আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষেরা। এই জিনিসটি আসলে কি তা এখনো পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু জানানো হয়নি। তবে পুলিশ অনুমান করছে, এটি ব্রিটিশ আমলে ব্যবহৃত একটি বিস্ফোরক হলেও হতে পারে।

Birbhum: অজয় নদে মিলল ব্রিটিশ আমলের বোমা! চাঞ্চল ছড়াল এলাকায়