বিহারে ভয়ংকর দুর্ঘটনার কবলে পণ্যবাহী ট্রেন

12
A goods train suffers a terrible accident in Bihar

একের পর এক ট্রেন দুর্ঘটনার খবর কিছুদিন পর পর সামনে আসছে, যা স্বাভাবিকভাবে ট্রেন যাত্রীদের দারুন আতঙ্কের মধ্যে ঠেলে দিচ্ছে। কিন্তু এবার যাত্রী বোঝাই ট্রেন নয়, এবার দুর্ঘটনা ঘটেছে পণ্যবাহী ট্রেনের সাথে অর্থাৎ মাল গাড়ির। আজ বৃহস্পতিবার সকালেই বিহারে এই ভয়ংকর দুর্ঘটনা ঘটেছে। বিহারের পাহলেজা ও কারবান্দিয়া রেল স্টেশনের মাঝে এই দুর্ঘটনা ঘটেছে একেবারে ১৩ টি ওয়াগেন লাইনচ্যুত হয়েছে।

আর মাল বোঝাই ওয়াগেন ছিটকে পড়েছে রেললাইনের বাইরে। একেবারে অল্পের জন্য মৃত্যুর হাত থেকে ফিরে এসেছে রেলের চালক ও গার্ড। মাল গাড়ির গতিবেগ আমরা সবাই জানি। মালগাড়ি তুলনামূলক খুব দ্রুত গামী। সেই মাল গাড়ির বগি লাইনচ্যুত হয়েছে, তাহলে বোঝাই যাচ্ছে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে। মাল বোঝাই ওয়াগেন একেবারে লাইনের ওপর ও তার আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বলে খবর।

যার কারনে সেই লাইন দিয়ে চলাফেরা করা অন্যান্য যাত্রীবাহী ট্রেনের যাতায়াতে ব্যাঘাত ঘটেছে। এই ভয়াবহ দুর্ঘটনায় রেলের ড্রাইভার ও গার্ড সামান্য আহত হয়েছে। তবে কোন কারণে এমনটা হয়েছে তা এখনো জানা যায়নি, যার জন্য ভারতীয় রেলের তরফ থেকে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, খুব দ্রুত সেই লাইন ক্লিয়ার করার চেষ্টাও চলছে।