তেলিয়া ভোলা মাছ বিক্রি করেই ১৩ লাখ টাকা পেলেন এক মাছ ব্যবসায়ী!

10
তেলিয়া ভোলা মাছ বিক্রি করেই ১৩ লাখ টাকা পেলেন এক মাছ ব্যবসায়ী!

দিঘা মোহনা বাজারে বিশালাকার তেলিয়া ভোলা মাছ এক মৎস্যজীবীর জালে ধরা পড়ল। মাছ ব্যবসায়ী এই মাছ বিক্রি করেই ১৩ লাখ টাকা পেলেন ।

সেই মাছ দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে কিনতে হুড়োহুড়ি পড়ে যায়। দিন কয়েক আগে ১২১টি তেলিয়া ভোলা বিক্রি করে রাতারাতি কোটিপতি হয়েছিলেন কয়েক জন ব্যবসায়ী। তবে সেগুলির প্রত্যেকটি বিকিয়েছিল ১০-১৫ হাজার টাকায়।

১৩ লাখি মাছ বিক্রি নিয়ে ‘দিঘা ফিসারম্যান অ্যান্ড ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশন’-এর অন্যতম কর্তা নবকুমার পয়ড়্যার বলেন, পূর্ব ভারতের সব থেকে বড় নোনা মাছের মৎস্য নিলাম কেন্দ্র দিঘা মোহনায় একটি ৫৫ কেজি ওজনের তেলিয়া ভোলা মাছ নিয়ে ব্যাপক দর কষাকষি চলেছিল।

এসএসটি নামের একটি সংস্থা কয়েক ঘণ্টার নিলামের পর শেষ পর্যন্ত সেটি বিপুল টাকায় কিনে নিয়েছেন। তিনি আরও বলেন, এমন বড় আকারের তেলিয়া ভোলা বছরে দু’-তিনটে ধরা পড়ে।

দক্ষিণ ২৪ পরগনার নৈনানের মৎস্যজীবী শিবাজী কবীর রবিবার দিঘা মোহনা বাজারে এই তেলিয়া ভোলা নিলামে বিক্রির জন্য আনেন। আড়ৎদার কার্তিক বেরা জানান, ৫৫ কেজির স্ত্রী মাছটি বিক্রির সময় ডিমের জন্য পাঁচ কেজি ওজন বাদ যায়। তার পর মাছটির নিলাম শুরু হলে প্রায় তিন ঘণ্টা ধরে দরদাম চলে। শেষ পর্যন্ত ২৬ হাজার টাকা কেজি দরে ১৩ লক্ষ টাকায় বিক্রি হয়েছে মাছটি।