বরফাবৃত পাহাড়ে পর্যটকদের তাড়া করছে একটি হিংস্র পাহাড়ি ভল্লুক, ভাইরাল ভিডিও

14
বরফাবৃত পাহাড়ে পর্যটকদের তাড়া করছে একটি হিংস্র পাহাড়ি ভল্লুক, ভাইরাল ভিডিও

বরফাবৃত পাহাড়ি রাস্তা ধরে পর্যটকদের পেছনে তাড়া করে ছুটে আসছে একটি বিশাল আকৃতির পূর্ণবয়স্ক হিংস্র পাহাড়ি ভল্লুক! এ রকমই একটি হাড় হিম করা ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের চোখে পড়েছে। যা দেখে রীতিমতো আঁতকে উঠেছেন তারা। পর্যটকদের দিকে দ্রুত গতিতে ধেয়ে আসছে সেটি! ঘটনাটি ঘটেছে রোমানিয়ার প্রিডিল স্কি রিসর্ট সংলগ্ন এলাকায়।

রোমানিয়ার বিশিষ্ট স্কি-প্রশিক্ষক আদ্রিয়ান স্টোইকা সম্প্রতি বরফাবৃত পাহাড়ি পথে ভল্লুকের হামলার মুখে পড়েছিলেন। হামলার সেই দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছেন তিনি নিজেই। বিশিষ্ট সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে এই হাড় হিম করা ঘটনার বিবরণ। সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে জানা গেল, স্টোইকা প্রায়শই ওই এলাকায় তার ছাত্রদের সঙ্গে স্কি প্র্যাকটিস করতে যান।

চলতি বছরের জানুয়ারি মাসেও ছাত্রদের নিয়ে ওই এলাকায় গিয়ে বিপদের সম্মুখীন হন তিনি। একটি পূর্ণবয়স্ক বিশালাকৃতি ভাল্লুক তাদের লক্ষ্য করে তেড়ে আসে। স্টোইকা জানাচ্ছেন, জানুয়ারি মাসের প্রবল শীতে ওই এলাকায় ভাল্লুকের আগমন মোটেও স্বাভাবিক ছিল না। কারণ ভল্লুকরা সাধারণত প্রবল শীতে বাইরে বেরোতে পছন্দ করে না।

তাই হঠাৎ করে ভাল্লুকের আগমনে হকচকিয়ে গিয়ে ছিলেন তারা। তবে স্টোইকার উপস্থিত বুদ্ধির দরুন ভাল্লুকের আক্রমণ প্রতিহত করা সম্ভব হয়েছে। স্টোইকা জানিয়েছেন ভাল্লুক দেখে প্রথমটা তিনি এবং তার ছাত্ররা স্কি স্টিক দিয়ে তাকে তাড়ানোর চেষ্টা করেছিলেন। তবে ভালুকটি ভয় তো পায় নি, উপরন্তু তাদের লক্ষ্য করে তেড়ে আসে। স্টোইকা তখন নিজে ভল্লুকের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত গতিতে বরফের উপর দিয়ে স্কি করেন। যার ফলে ভল্লুকটি তার পেছনে ধাওয়া করে ক্লান্ত হয়ে পড়ে এবং রণে ভঙ্গ দেয়।