বাবা-মা হারা ছোট্ট শূকরছানাকে আদর করছে একটি কুকুর

13
বাবা-মা হারা ছোট্ট শূকরছানাকে আদর করছে একটি কুকুর

বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যেটার কখনো কোনো নিয়মনীতি থাকে না। শুধুমাত্র এই সম্পর্কটা যে মানুষের মধ্যেই হয় তা কিন্তু নয় এই ধরণের সম্পর্ক কিন্তু পশুদের মধ্যেও হয়ে থাকে এবং যেটা এবার প্রমাণ হলো একটি ঘটনার মাধ্যমে। ঘটনাটি অস্ট্রেলিয়ার ব্রাইটসাইট নামের খামারবাড়িতে বাবা-মা হারা ছোট্ট শূকরছানাকে নিয়ে আসা হয়।

শুকর ছানাটিকে যত্ন করার জন্য এগিয়ে আসে ইংলিশ বুলু ম্যাস্টিফ প্রজাতির একটি কুকুর। শূকর ছানাটির প্রতি কুকুরটি যেভাবে বন্ধুত্বপূর্ণ সুলভ আচরণ করল তা দেখে আপ্লুত হয়ে গেছে কুকুরের মালিক। ওই ছোট্ট বাবা মা হারা শূকরছানাটির নাম রাখা হয়েছে ইভান এবং কুকুরটির নাম ডিউক।

সত্যি কথা বলতে এই ধরনের কুকুরকে কখনোই শূকর ছানার কাছাকাছি রাখা যায় না কারণ এই ধরনের কুকুর গুলোর ছোট শূকরছানাকে যেকোনো ভাবে আক্রমণ করতে পারে কিন্তু এই ঘটনাতে দেখা গেল একদম অন্যরকম ছবি।

আক্রমণ তো দূরের কথা খেলাধুলার সঙ্গে আদর যত্ন করতে দেখা গেল ওই ছোট্ট শূকরছানাকে। এই প্রজাতির কুকুরটি সুলভ আচরণ করল ওই ছোট্ট শূকরছানাটির সঙ্গে। দেখা গেল জলকাদায় খেলাধুলা করার পর ছোট্ট ইভানের গা চেটে দিল সেই কুকুরটি। এই গোটা ব্যাপারে খামার বাড়িটির কর্ণধার রেবেকা হোমস জানিয়েছেন একটি সংবাদমাধ্যমকে। ওই খামার বাড়িটির কর্ণধার জানিয়েছেন, একটি দুর্ঘটনার জন্য শূকরছানাটি আহত হয় যার পরেই তাকে নিয়ে আসা হয় এবং ডিউক অর্থাৎ এই কুকুরটি শূকর ছানাটিকে দেখে সাথে সাথে এগিয়ে আসে।

কুকুরটি নিজেও অসুস্থ নয় কারণ তার ৪০% দৃষ্টিশক্তির নেই এবং খুব বেশি ছোটাছুটি সে করতে পারে না। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হওয়ার পর এই ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যেই।