তামিলনাড়ু ও পুদুচেরির উপকুলে আসতে চলেছে এক ভয়ঙ্কর ঘূর্ণিঝড়, তৈরি বিপর্যয় মোকাবিলার দল

25
তামিলনাড়ু ও পুদুচেরির উপকুলে আসতে চলেছে এক ভয়ঙ্কর ঘূর্ণিঝড়, তৈরি বিপর্যয় মোকাবিলার দল

করোণা প্রক্কালে তামিলনাড়ুর সহ অনেক জায়গাতে কিছুদিন আগেই এক ভয়ঙ্কর বন্যার থেকে মাত্র রেহাই পেয়েছিল সেখানকার মানুষেরা, কিন্তু সেই বিপদ কাটতে না কাটতেই আবার আরেকটি বিপদে আসছে তামিলনাড়ু সহ পুদুচেরিতে। আবহাওয়া সূত্রে খবর পাওয়া গেছে যে ২৫ শে নভেম্বর এর দিকে তামিলনাড়ুর মমল্লপুরম সহ পুদুচেরির করাইকলে আসতে চলেছে এক ভয়ঙ্কর ঘূর্ণিঝড়।

ঘূর্ণিঝড়ের ফলে হতে পারে অনেক ক্ষয়ক্ষতি। সেই জন্য আগে থেকেই জাতীয় বিপর্যয় মোকাবেলা করার জন্য তৈরি হয়েছে দশটি দল।

আবহাওয়া দপ্তর থেকে জানা গিয়েছে যে, এই ঘূর্ণিঝড়টি মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে আছড়ে পড়তে পারে অন্ধ্রপ্রদেশ পুদুচেরি এবং তামিলনাড়ুর বিভিন্ন জায়গাতে।

এই বিপর্যয় মোকাবেলা করার জন্য এনডিআরএফ এর থেকে উচ্চ পদস্থ আধিকারিক জানান যে, এই বিপর্যয় সামলানোর জন্য ইতিমধ্যেই ১২ দলকে প্রস্তুত করা হয়েছে এবং সহ আরও কিছু রাজ্যে ১৮ টি দল নিয়োগ করা হয়েছে এই বিপর্যয়ের হাত থেকে যাতে মানুষরা রক্ষা পেতে পারে সেইজন্যে যথাস্থানে রাখার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে।

৩৫ থেকে ৪৫ জন করে এই এনডিআরএফের একেকটি দলে থাকে। আবহাওয়া দপ্তর থেকে খবর পাওয়া গেছে যে, দক্ষিণ,পশ্চিম বঙ্গোপসাগরের কাছে ভীষণ গভীর একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে এবং যার ফলে আগামী ২৪ ঘণ্টায় এই নিম্নচাপ আরও শক্তি অর্জন করে তৈরি হবে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ে এবং সেটি তামিলনাড়ু এবং পুদুচেরির বিভিন্ন উপকূলবর্তী এলাকায় দিকে আছড়ে পড়বে।

এখনো পর্যন্ত ওখানকার উপকূলবর্তী যে সমস্ত এলাকা গুলি রয়েছে, সেগুলিতে বৃষ্টি শুরু হয়ে গেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ২৪ থেকে ২৫ ই নভেম্বর এর মধ্যে তামিলনাড়ু এবং পুদুচেরির বিভিন্ন উপকূলবর্তী এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।