চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়া অন্তঃসত্ত্বা মহিলাকে রক্ষা করলেন এক কনস্টেবল! দেখুন ভিডিও

11
চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়া অন্তঃসত্ত্বা মহিলাকে রক্ষা করলেন এক কনস্টেবল! দেখুন ভিডিও

আরো একটি দুর্ঘটনা, আরেকটি সাহসিকতার পরিচয়, আরেকটি ঘটনা চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিল মানবিকতা এখনও শেষ হয়ে যায়নি। মুম্বাইয়ের কাছে কল্যান রেলওয়ে স্টেশনে ঘটে গেলো এমনই একটি ঘটনা। সোমবার এক গর্ভবতী মহিলাকে ট্রেন এবং প্ল্যাটফর্মের ফাঁকে পড়ে যাওয়া থেকে রক্ষা করলেন এক কনস্টেবল।

প্ল্যাটফর্মের সিসিটিভি ফুটেজে ধরা পড়ে যায় গোটা ঘটনাটি। ২১ বছর বয়সী ওই মহিলার নাম বন্দনা, স্বামী চন্দ্রেশ ও সন্তানের সঙ্গে কল্যাণ থেকে গোরখপুরের 02103 নম্বর ট্রেনে চড়ার কথা ছিল। কিন্তু তারা একটি ভিন্ন ট্রেনে উঠে পড়েছিলে ভুল করে। যখন বুঝতে পারিনি ট্রেনটি ভুল, তখন ট্রেন চলাচল শুরু হয়ে গেছে। স্বামী এবং সন্তান নেমে পড়লেও বন্দনা যিনি কিনা ৮ মাসের অন্তঃসত্ত্বা, তিনি ভারসাম্য রক্ষা করতে পারেননি।

যখনই এই দুর্ঘটনাটি ঘটে, তখনই রেলওয়ে সুরক্ষা বাহিনীর কনস্টেবল এস আর খন্দকার ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে নেন ওই মহিলাকে। মুম্বাইয়ের মধ্য রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা শিবাজী সুতার সিসিটিভি ফুটেজ টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ভিডিওটি পোস্ট করে জনসংযোগ কর্মকর্তা জানান, হাজার তারা থাকলেও এইভাবে চলমান ট্রেনে অথবা জাহাজে দয়া করে উঠবেন না অথবা নামবেন না।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট টি ভাইরাল হতে না হতেই কনস্টেবলের সাহসিকতার প্রশংসা করেন প্রত্যেকে। পাশাপাশি এমন একটি দৃশ্য দেখে আঁতকে ওঠেন প্রত্যেকে।