দুর্বিষহ জীবনযাপন করছেন বচ্চন পরিবারের এক নিকটাত্মীয়? জানুন কারন

28
দুর্বিষহ জীবনযাপন করছেন বচ্চন পরিবারের এক নিকটাত্মীয়? জানুন কারন

বচ্চন পরিবারের বিলাসবহুল জীবনযাত্রার কথা কারোর অজানা নেই। মুম্বাইয়ের প্রতীক্ষা রাজপ্রাসাদে স্ত্রী-সন্তান পুত্রবধূ নাতনিকে নিয়ে বিলাসবহুল জীবনযাপন করছেন অমিতাভ। বচ্চন পরিবারের অর্থ সম্পদের পরিমাণ কিছু কম নয়। প্রভূত সম্পদের মালিক অমিতাভ বচ্চন। তবে জানেন কি বচ্চন পরিবারের এক নিকটাত্মীয় বর্তমানে দুর্বিষহ জীবনযাপন করছেন? দিন আনা দিন খাওয়া জীবনযাপন করছেন তিনি।

তিনি অমিতাভ বচ্চনের পিসতুতো ভাই অনুপ। অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের নিজের বোনের ছেলে তিনি। থাকেন অমিতাভের পৈত্রিক ভিটেতে। তবে অমিতাভ বচ্চন তার সঙ্গে নাকি কোনো সংশ্রব রাখেন না। পারিবারিক অশান্তি এবং মনোমালিন্যের কারণে দুই পরিবারের মধ্যে এখন আর তেমন কোনো যোগাযোগ নেই। অমিতাভ বচ্চনের পিসতুতো ভাই একজন ইলেকট্রিশিয়ান। তিনি যা উপার্জন করেন, তাতে তার পরিবারের কোনো রকমে দিন চলে।

গরীব বলেই নাকি অমিতাভ বচ্চনের ছেলে অভিষেক বচ্চনের বিয়েতেও যাননি তিনি। ভাইয়ের কোনো খোঁজ খবর রাখেন না অমিতাভ। দুই ভাইয়ের মধ্যে এমন বিবাদের কারণ কি? এর সঠিক কোন ব্যাখ্যা পাওয়া যায়নি। তবে অনুপের বক্তব্য, যতদিন অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চন বেঁচে ছিলেন, ততদিন তিনি তাদের দেখভাল করতেন। তার মৃত্যুর পরেই পরিস্থিতি বদলে যায়।

হরিবংশ রাই বচ্চনের মৃত্যুর পর অমিতাভের পুরনো ভিটের একটা অংশ জাদুঘর করে ফেলার প্রস্তাব রেখেছিলেন অনুপ। তবে অমিতাভ নাকি এতে ভীষণ রেগে যান। এমনকি তিনি অনুপকে ভিটে ছেড়ে চলে যেতে বলেন। যদিও অনুপ এখনো সেই পুরনো বাড়িতেই রয়েছেন। এই বাড়ির সঙ্গে তার অনেক স্মৃতি জড়িয়ে আছে। তাই তিনি নিজের বাড়ি ছাড়তে চান না।

মুম্বইয়ে ‘জলসা’ বা ‘প্রতীক্ষা’-র কথা কে না জানেন? সারা দিনই এই দুই বাংলোর সামনে বিগ বি এবং তাঁর পরিবারের এক ঝলক পাওয়ার জন্য ভিড় করে থাকেন অনুগামীরা।

শুধু অমিতাভের সম্পত্তির পরিমাণ সাড়ে ৪৪ কোটি ডলারেরও বেশি। যা ভারতীয় মুদ্রায় ৩ হাজার ৩২২ কোটি টাকা! তার উপর স্ত্রী জয়া বচ্চন, ছেলে অভিষেক, বৌমা ঐশ্বর্যা তো রয়েইছেন।