লাইটপোস্টের উপরে উঠে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক চিতা বাঘের

10
লাইটপোস্টের উপরে উঠে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক চিতা বাঘের

দিনে দিনে আমাদের উন্নতি সাথে উন্নত হচ্ছে আমাদের চাওয়া পাওয়া। আমরা স্বীকার করে নিচ্ছি যে আমাদের চাওয়া-পাওয়া গুলি আমাদের সভ্যতা কে এগিয়ে নিয়ে যাচ্ছে। তবে উন্নত সভ্যতার জন্য কোনো প্রাণকে বলি হতে হয় এমন ঘটনা আমরা দেখেছি। মানুষের অসাবধানতাবশত এমন ঘটনা ঘটে থাকে।

আগে গ্রামেগঞ্জে বিদ্যুৎ এর পরিবর্তে ব্যবহৃত হত হ্যারিকেন। এখন প্রতিটি দেশেই বিদ্যুৎ পরিষেবা অত্যন্ত ভালো। আর বিদ্যুৎ পরিষেবা ভালো হওয়ার জন্যই দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে নানা বিপদের আশঙ্কা। সম্প্রতি তেলেঙ্গানার একটি ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে লোকালয়ের মধ্য দিয়ে বিদ্যুতের তার গিয়েছে। আর এই বিদ্যুতের তারের জন্যই একটি চিতা বাঘ বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গেছে।

খাবারের খোঁজে জঙ্গল থেকে লোকালয়ে আসে একটি চিতা বাঘ। 12 ফুট উচ্চতা বিশিষ্ট একটি লাইটপোস্টের উপরে ওই বাঘের মৃতদেহ ঝুলতে দেখা যায়। স্থানীয় লোকজন রাম এমন দৃশ্য দেখে বনদপ্তর এর কর্মীদের খবর দেয়। বনদপ্তরের কর্মীরা এসে কিছু সময়ের জন্য বিদ্যুৎ বন্ধ রেখে চিতাবাঘের মৃতদেহটিকে নামিয়ে আনে।

আমাদের সবাইকে সচেতন হতে হবে যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে। কারন একটি পশু বা একজন মানুষ সবাইকে নিয়েই আমাদের পরিবেশ তাই সবাইকে নিয়ে আমাদের চলতে হবে। কোনো প্রাণীর মৃত্যুই আমাদের কাছে কাম্য নয়। এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সাথে সাথেই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়।