বাংলায় অবিলম্বে রাষ্ট্রপতি শাসন জারি করার স্বপক্ষে মামলা দায়ের হল সুপ্রিমকোর্টে

44
বাংলায় অবিলম্বে রাষ্ট্রপতি শাসন জারি করার স্বপক্ষে মামলা দায়ের হল সুপ্রিমকোর্টে

একুশের নির্বাচনী ফলাফল প্রকাশের পর থেকেই রাজ্য রাজনীতি উত্তাল হয়ে উঠেছে। বিজেপির অভিযোগ, ফল প্রকাশের পর থেকেই নাকি তৃণমূলের কর্মী সমর্থকরা বিজেপি কর্মী সমর্থকদের ওপর নির্বিচারে আক্রমণ চালাচ্ছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে তৃণমূলের আশ্রিত গুন্ডাদের বিরুদ্ধে অভিযোগ আনলেন এক বিজেপি কর্মী।

নির্বাচনী ফল প্রকাশের পর থেকেই রাজ্য জুড়ে যে বিক্ষিপ্ত অশান্তি শুরু হয়েছে তাতে একটি NGO সম্প্রতি উচ্চ আদালতে রাজ্যে অবিলম্বে রাষ্ট্রপতি শাসন জারি করার স্বপক্ষে মামলা দায়ের করেছে। এই মামলায় জানানো হয়েছে, রাজ্যের সাংবিধানিক পরিকাঠামো সম্পূর্ণ ভাবে ভেঙে পড়েছে। তাই এই মুহূর্তে অবিলম্বে ৩৫৬ ধারা জারি করা প্রয়োজন বলে দাবি করেছে ওই সংস্থাটি।

বিজেপির মুখপাত্র তথা আইনজীবী গৌরব ভাটিয়া বাংলায় ভোট পরবর্তী হিংসা, খুনোখুনি, ধর্ষণ নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়ে শীর্ষ আদালতে একটি পিটিশন দাখিল করেছেন। গৌরব ভাটিয়ার দাবি, একুশের বিধানসভা নির্বাচনে যারা তৃণমূলকে ভোট দেননি, তৃণমূল কংগ্রেস রাজ্যের সেই সমস্ত মানুষদের নিশানা করছে। তৃণমূলের ছত্রছায়ায় পশ্চিমবঙ্গে গণতন্ত্রের নগ্ন নাচ চলছে।

এই মামলা প্রসঙ্গে আদালতে বিজেপি কর্মী অভিজিৎ সরকার মৃত্যু মামলা তুলে ধরেছেন তিনি। মৃত্যুর কিছু আগেও অভিজিৎ সরকার ফেসবুকে লাইভ করে বলেন, তৃণমূল আশ্রিত গুণ্ডার তাঁর বাড়িতে ভাঙচুর চালিয়েছে এবং তাঁর পোষা কুকুরগুলিকেও মেরেছে! আক্রমণের শিকার হয়ে মৃত্যু হয়েছে অভিজিৎ সরকারের।