ডব্লুবিপিএসদের জন্য একগুচ্ছ বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের!

9
ডব্লুবিপিএসদের জন্য একগুচ্ছ বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের!

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য পুলিশ বা ডব্লুবিপিএসদের জন্য একগুচ্ছ বড় ঘোষণা করলেন। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন নবান্ন থেকে ওয়েস্ট বেঙ্গল পুলিশ সার্ভিস অফিসারদের পদোন্নতি থেকে কর্মোন্নতি সংক্রান্ত একাধিক ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রী এর আগে ডব্লুবিসিএস অফিসারদের জন্য বিশেষ ফোরাম তৈরি করে দিয়েছিলেন। এবার ডব্লুবিপিএসদের জন্য তৈরি হল ওয়েস্ট বেঙ্গল স্টেট পুলিশ সার্ভিস অফিসার্স ওয়েলফেয়ার ফোরাম। এদিন পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই সংগঠনের জন্য ৬৩০ জন অফিসার উপকৃত হবেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ডব্লুবিপিএস অফিসারদের জন্য কয়েকটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলাম। তাঁদের পদোন্নতি ও কর্মোন্নতি সংক্রান্ত। বাংলার পুলিশ সার্ভিসের অফিসারদের কর্মদক্ষতার স্বীকৃতি দিতে এইসব সিদ্ধান্ত নেওয়া হল। এই সিদ্ধান্তগুলো তাঁদের মনোবল বাড়াবে। বাংলার পুলিশ আরও বেশি করে বাংলার মানুষের পাশে দাঁড়াতে উৎসাহিত হবেন।

তিনি আরও জানান, প্রমোশনের সময় ডব্লুবিসিএস অফিসারদের যেমন অতিরিক্ত ইনক্রিমেন্ট করেছি, সেভাবেই ডব্লুবিপিএসদের ক্ষেত্রেও আমরা পদোন্নতির প্রতিটি পর্যায়ে দু’টি করে বাড়তি ইনক্রিমেন্ট দেওয়ার সিদ্ধান্ত নিলাম।