শশুর বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক নববধুর

10
শশুর বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক নববধুর

বিয়ের পর বাপের বাড়ি ছেড়ে শশুড়বাড়ি যেতে কারই বা মন চায়! তবুও সামাজিক রীতিনীতি অনুসারে বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হওয়ার পর বাপের বাড়ি থেকে বিদায় নিয়ে শ্বশুরবাড়ি যাওয়াটাই যে নিয়ম। সেই নিয়ম পালন করতে গিয়েই ঘটে গেল বিপদ। বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হওয়ার পর শশুর বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে গিয়েই হৃদরোগে আক্রান্ত হয়ে পড়লেন এক নববধু। ঘটনাস্থলেই মৃত্যু হল তার।

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উড়িষ্যার শোনপুরে জুলুন্দা নামক একটি এলাকায়। এখানেই থাকতেন গুপ্তেশ্বরী সাহু ওরফে রোজি সাহু। তার সাথে টেটেলগাঁও গ্রামের বাসিন্দা বিসিকেসন নামক এক যুবকের বিবাহ হয়। বিবাহ অনুষ্ঠানের বাড়ি মানেই আনন্দ অনুষ্ঠানের বাড়ি। তবে বাপের বাড়ি থেকে বিদায় নেওয়ার সময়েই শোকগ্রস্ত হয়ে পড়েন নববধূ।

পরিবারের সদস্যরা জানাচ্ছেন কিছুদিন আগেই রোজির বাবার মৃত্যু হয়েছে। তারপর থেকেই তিনি শোকে ভীষণ চুপচাপ হয়ে গিয়েছিলেন। এরপর নিজের বিবাহ অনুষ্ঠানের পর নিজের চিরপরিচিত বাড়ি থেকে বিদায় নিয়ে শশুড়বাড়ি রওনা দিতে গিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। প্রিয় মানুষদের ছেড়ে যাওয়ার কষ্ট থেকে প্রথমটা উচ্চস্বরে কাঁদতে শুরু করেন তিনি।

কাঁদতে কাঁদতে এরপরই একসময় সংজ্ঞা হারিয়ে ফেলেন রোজি। হাত-পা ঘষে, চোখেমুখে জল ছিটিয়ে তার জ্ঞান ফিরে আনার প্রচেষ্টা চালানো হলেও যখন কিছুতেই তার সংজ্ঞা ফেরানো যাচ্ছিল না তখন শেষমেষ হাসপাতালে দ্বারস্থ হয় পরিবার। চিকিৎসাকেন্দ্রে নিয়ে যেতেই চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। পরিবার-পরিজনদের থেকে বিদায় নিতে গিয়ে পৃথিবী থেকেই বিদায় নিতে হলো রোজিকে। তার পরিবারে এখন শোকের ছায়া নেমে এসেছে।