নীতীশ কুমারের জয়ে আঙুল কেটে মন্দিরে উৎসর্গ করলেন এক অন্ধ সমর্থক

11
নীতীশ কুমারের জয়ে আঙুল কেটে মন্দিরে উৎসর্গ করলেন এক অন্ধ সমর্থক

এমন সমর্থক কোথায় মেলে? প্রিয় নেতার জয়ের জন্য যিনি নিজের শরীরের অংশ কেটে ভগবানের কাছে উৎসর্গ করেন! বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কিন্তু এমনই এক অন্ধ সমর্থক রয়েছেন। যিনি প্রতিবার নির্বাচনের আগে নীতীশ কুমারের জয় প্রার্থনা করে ভগবানের কাছে নিজের একটি করে আঙ্গুল উৎসর্গ করে রাখেন। পরে তার মানত পূর্ণ হলে সেই আঙুলটি কেটে ফেলতেও দ্বিধা করে না তিনি।

জাহানাবাদ জেলার ঘোসি থানা এলাকার ভাইনা গ্রামের বাসিন্দা ৪৫ বছর বয়সী অনিল শর্মা ওরফে আলী বাবা নীতীশ কুমারের জয় প্রার্থনা করে ইতিমধ্যে তিনটি আঙ্গুল উৎসর্গ করে ফেলেছেন। চলতি বিধানসভা নির্বাচনে নীতিশ কুমার যখন চতুর্থবারের জন্য বিহারের মসনদে বসলেন তখন গড়াইয়া বাবার মন্দিরে গত সোমবার তিনি তার চতুর্থ আঙুলটিকে কেটে উৎসর্গ করলেন।

গত ১৬ ই নভেম্বর নীতিশ কুমার বিহারের মুখ্যমন্ত্রী পদের জন্য চতুর্থবারের জন্য শপথ গ্রহণ করলেন। এর পরেই নিজের আঙ্গুল কেটে ফেলেন ওই ব্যক্তি। তার এই কর্মকান্ড দেখে স্বভাবতই বেশ অবাক হয়েছে রাজনৈতিক মহল। আবার নীতীশ কুমারের প্রতি তার সমর্থন দেখেও হতবাক দেশবাসী। অনিল শর্মা এ বিষয়ে জানিয়েছেন, তিনি এই কাজ করে ভীষণ আনন্দ পান। নীতীশ কুমারের একনিষ্ঠ সমর্থনকারী তিনি।

তিনি আরো জানান, নির্বাচনের আগেই তিনি নীতীশ কুমারের জয় প্রার্থনা করে নিজের আঙ্গুল উৎসর্গ করে রেখেছিলেন। নীতিশ কুমারের মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের পরেই তিনি তার কথা মত কাজ করে ফেলেন। তিনি জানিয়েছেন, নীতিশ কুমারই তার সবথেকে প্রিয় রাজনৈতিক নেতা। প্রিয় নেতার জন্য নিজের শরীরের অংশ উৎসর্গ করতে তাই তার তার কোনো আপত্তি নেই।