মহারাষ্ট্র থেকে প্রায় ২২০০ কিমি সাইকেল চালিয়ে বৈষ্ণোদেবী পৌঁছলেন ৬৮ বছরের এক বৃদ্ধা

9
মহারাষ্ট্র থেকে প্রায় ২২০০ কিমি সাইকেল চালিয়ে বৈষ্ণোদেবী পৌঁছলেন ৬৮ বছরের এক বৃদ্ধা

মনের জোরে যে কোনো বাধা পেরোনো সম্ভব। কথায় আছে, বিশ্বাসের জোরে পাহাড়ও টলানো যায়। শুধুমাত্র মনোবলকে সঙ্গী করেই অন্যের কাছে যা কার্যত অসম্ভব বলে মনে হয়, সেই চরম অসাধ্য কাজও সম্ভব করে দেখানো যায়। সেরকমই অসাধ্য একটি কাজ সম্ভব করে দেখালেন ৬৮ বছরের এক বৃদ্ধা। ঘন্টার পর ঘন্টা উপবাসে থেকে, দীর্ঘপথ সাইকেল চালিয়ে, বয়স-বাধা পেরিয়ে তিনি পৌছলেন তার আরাধ্যার কাছে।

সম্প্রতি, সোশ্যাল মিডিয়া থেকে জানা গেল ৬৮ বছর বয়সি এক বৃদ্ধা মহারাষ্ট্র থেকে সাইকেল চালানো শুরু করে প্রায় ২২০০ কিলোমিটার পথ অতিক্রম করে পৌঁছলেন বৈষ্ণোদেবী। একজন সুস্থ সবল মানুষও হয়তো এই করোনা পরিস্থিতিতে, এতক্ষণ ধরে উপবাসে থেকে, এত দীর্ঘ পথ সাইকেল চালিয়ে যেতে চাইবেন না। তবে, ভক্তের ভক্তিতেই নিহিত থাকে শক্তি। তাই যেকোনো অসম্ভব কাজ নিমেষের মধ্যেই সম্ভব হয়ে যায়।

সোশ্যাল মিডিয়াতে ঐ বৃদ্ধার বৈষ্ণোদেবী যাত্রার একটি ভিডিও পোস্ট করা হয়েছে। বৃদ্ধার মনোবল দেখে আপ্লুত নেটিজেন। ইতিমধ্যে ওই ভিডিওটি প্রায় ১.৬৩ লক্ষ ভিউ পেয়েছে। নেটাগরিকরা বৃদ্ধার এই অসীম মনোবলের ভূয়শী প্রশংসা করছেন। এই প্রতিবেদনে দেখুন বৃদ্ধার সাইকেল চালিয়ে বৈষ্ণোদেবী যাওয়ার সেই অনুপ্রেরণাদায়ক ভিডিও।