কাশ্মীরে সেনা-জঙ্গির সংঘর্ষে নিহত ৬ জঙ্গি, শহিদ দুই জওয়ান

10
কাশ্মীরে সেনা-জঙ্গির সংঘর্ষে নিহত ৬ জঙ্গি, শহিদ দুই জওয়ান

কাশ্মীরে তিনটি পৃথক এনকাউন্টারে খতম ৬ জঙ্গি, শহিদ হল দুই জওয়ানও। ভারতীয় সেনা জম্মু-কাশ্মীরে জঙ্গিদমনে বড়সড় সাফল্য পেল।

বৃহস্পতিবার দিনভর তিন জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষ হয়। তাতেই নিকেশ ৬ জঙ্গি। এর মধ্যে চারজন স্থানীয় এবং দু’জন পাক জঙ্গিও রয়েছে। তবে গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন দুই ভারতীয় জওয়ানও। এদিকে, শুক্রবার সকালেও কুলগাম উত্তপ্ত হয়েছে সেনা-জঙ্গি সংঘর্ষে। খবর সংবাদসংস্থা পিটিআই সূত্রে।

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের রাজৌরি সেক্টর, পুলওয়ামা এবং কুলগাম-এই তিন জায়গায় সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই হয়। এর মধ্যে রাজৌরিতে একেবারে লাইন অব কন্ট্রোলের খুব কাছেই পাক জঙ্গিদের নিকেশ করে ভারতীয় জওয়ানরা।

সেনা সূত্রে খবর অনুযায়ী, সীমান্তে অনুপ্রবেশের খবর পেয়ে জওয়ানদের একটি সার্চ পার্টি ওই এলাকায় টহল দেওয়ার সময়ই জঙ্গিরা এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। গ্রেনেডও ছোঁড়ে জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তাবাহিনীও। তাতেই নিকেশ হয় দুই পাকিস্তানি জঙ্গি।

এই গুলির লড়াইয়ে শহিদ হন দুই ভারতীয় জওয়ানও। এঁরা হলেন নায়েব সুবেদার শ্রীজিথ এম এবং সেপাই মারুপ্রলু যশবন্ত রেড্ডি। দুই জঙ্গির পরিচয় জানা যায়নি। তবে তাদের কাছ থেকে দুটি একে-৪৭ বন্দুক, প্রচুর গুলি উদ্ধার হয়েছে। মনে করা হচ্ছে, জঙ্গিরা উপত্যকায় সন্ত্রাস ছড়াতে বেশ তৈরি হয়েই এসেছিল ।