ভিডিও কলে দেখা করল ৬ দিনের শিশু

64
ভিডিও কলে দেখা করল ৬ দিনের শিশু

আমাদের জীবন যে আমাদের প্ল্যান মাফিক চলে না, সেটা এবার সবাই বুঝতে পেরেছে। কারণ আমাদের জীবনটাই আনপ্রেডিক্টেবল। ভাবাই যায় না, এমন কিছুও হতে পারে আমাদের জীবনের সাথে। সেটা ভালো হোক বা খারাপ। সম্প্রতি এমন এক ধরনের ঘটনাই ঘটলো মহারাষ্ট্রের অউরঙ্গা সিভিল হাসপাতালে। সেখানে একজন মহিলা সিজারের মাধ্যমে তার সন্তানকে জন্ম দেয়। কিন্তু তার পরে তার নিজের সন্তানের মুখ পর্যন্ত দেখতে পারে না।

কারণ সেই মহিলার দেহে করোনা পজিটিভ থাকায় তাকে সেখান থেকে তাড়াতাড়ি সড়িয়ে নিয়ে যাওয়া হয়, তবে এর মধ্যেই ভালো খবর , সেই সন্তানের দেহে করোনা নেগেটিভ পাওয়া যায়। এবার সেই মায়ের সাথে সেই সদ্যজাত শিশুর পরিচয় করালো বিজ্ঞান। আজ্ঞে হ্যা, ভিডিও কলের মাধ্যমেই দেখা হল মা ও শিশুর। এটা একট আলাদা অনুভূতি। মা চাইলেও তার শিশুকে কোনোভাবেই স্পর্শ করতে পারবে না, আদর করে কোলেও তুলতে পারবে না। এটা কি কেউ কোনো দিন ভেবেছিল, এমন দিন পর্যন্ত দেখতে হবে মানব জাতিকে?

https://platform.twitter.com/widgets.js

এই খবর সামনে আসে সংবাদ মাধ্যম এন এন আই এর দ্বারা। তারা তাদের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছিল, আর সেখানেই দেখা যাচ্ছে ভিডিও কলের মাধ্যমে সদ্যজাত শিশুর সাথে দেখা করছে মা। হাসপাতালের এক কর্মী শিশুটির সামনে মোবাইল ফোনটি ধরাতেই, মোবাইলের ভেতরে আসা মায়ের দিকে একদৃষ্টে তাকিয়ে আছে সে। এই দৃশ্য কতটা বেদনা দায়ক, তা সেই মা ছাড়া আর বেশী কেউ বুঝতে পারবে না। ইতিমধ্যে সেই টুইট ভাইরাল হয়ে গেছে সব জায়গায়। হাসপাতাল সূত্রে জানা যায় এই শিশুটির জন্ম হয় গত ১৮ এপ্রিল। তবের থেকে মায়ের থেকে আলাদা রাখা হয়েছে শিশুটিকে।