ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে গেল নারকেলডাঙার ছাগলপট্টি বস্তির ৫০টি ঝুপড়ি

5
ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে গেল নারকেলডাঙার ছাগলপট্টি বস্তির ৫০টি ঝুপড়ি

সোমবার ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে নারকেলডাঙার ছাগলপট্টি বস্তিটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। স্থানীয় সূত্রে খবর, সোমবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ প্রথমে ট্রান্সফরমারে আগুন লেগে যায়। এর পরেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বস্তিতে। এই অগ্নিকাণ্ডের ফলে একটি ট্রান্সফর্মারসহ ওই বস্তির প্রায় ৫০টি ঝুপড়ি পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে।

স্থানীয় বাসিন্দাদের থেকে জানা গেল, এদিন ভোরে প্রথমেই বস্তি সংলগ্ন ট্রান্সফরমারটি ফেটে আগুন ধরে যায়। তারপর আগুন দ্রুত গতিতে বস্তিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী। স্থানীয় বাসিন্দাদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে দমকল কর্মীদের প্রায় দু’ঘন্টা সময় লেগেছে। তবে, আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও, বস্তিটি সম্পূর্ণ পুড়ে গেছে বলেই জানা গেছে।

এই অগ্নিকাণ্ডের জেরে প্রাণহানির ঘটনা না ঘটলেও প্রভূত ক্ষতির সম্মুখীন হয়েছেন বস্তিবাসী। লকডাউনের জন্য অনেকেই ঘরে চাল মজুত করে রেখেছিলেন। সেই চাল সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গেছে। স্থানীয় এক মহিলা জানালেন, দীর্ঘদিন ধরে অতিকষ্টে টাকা জমিয়ে মেয়ের বিয়ের জন্য জিনিসপত্র কিনে ঘরে রেখেছিলেন। আগুনের গ্রাসে সব নষ্ট হয়ে গেছে।

খবর পেয়ে এলাকায় পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেছেন। ক্ষতিগ্রস্ত এলাকাবাসী এই বিপর্যয়ের পাশে থাকার জন্য দমকল মন্ত্রীকে হাতজোড় করে আবেদন জানিয়েছেন। কিভাবে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো সে সম্পর্কে তদন্ত করছে পুলিশ। উল্লেখ্য, গত জুন মাসে রান্নার উনুন থেকে আগুন ছড়িয়ে চিনার পার্কের আটঘরা বস্তিটিও সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়।