মুম্বাইয়ে একটি নির্মীয়মান বহুতলের লিফট ভেঙে মৃত্যু হলো মুর্শিদাবাদের ৪ পরিযায়ী শ্রমিকের

19
মুম্বাইয়ে একটি নির্মীয়মান বহুতলের লিফট ভেঙে মৃত্যু হলো মুর্শিদাবাদের ৪ পরিযায়ী শ্রমিকের

মুম্বাইয়ের একটি নির্মীয়মান বহুতলের লিফট ভেঙে মৃত্যু হলো মুর্শিদাবাদের ৪ পরিযায়ী শ্রমিকের। শনিবার মুম্বইয়ের ওরয়ালী এলাকায় হনুমান গলিতে একটি নির্মীয়মাণ বিল্ডিংয়ের লিফট ভেঙে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। নিহত ওই চার জন শ্রমিকের নাম ভরত মন্ডল (৩৫) অভিনাথ দাস (৩২), চিন্ময় মন্ডল (৩০) ও লক্ষন মন্ডল (৩৪)। নিহতদের প্রত্যেকেই মুর্শিদাবাদ জেলার ভরতপুর থানার গড়া গ্রাম ও খড়গ্রাম থানার আতাই গ্রাম এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।

এই দুঃসংবাদ পেয়ে স্বভাবতই শোকের আবহ সৃষ্টি হয়েছে ওই গ্রামে। জেলাশাসক শরদ দ্বিবেদী জানিয়েছেন মৃতের পরিবারের সঙ্গে প্রশাসন যোগাযোগ রাখছে। নিহতদের মৃতদেহ আনার ব্যাপারে প্রশাসন সব রকম ভাবে সহায়তা করে চলেছে বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য কিছুদিন আগেই মুর্শিদাবাদের সাগরদিঘী থানার বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিককে গুলি করে হত্যা করেছিল আততায়ীরা। গত শনিবার রাজমিস্ত্রীর কাজ করতে গিয়ে কান্দি মহকুমার ৪ শ্রমিকের মৃত্যু হয়।

লকডাউনে কাজ হারিয়ে পরিযায়ী শ্রমিকদের মধ্যে অনেকেই নিজেদের রাজ্যে ফিরে এসেছিলেন। কয়েক মাস নিজের রাজ্যে থাকার পর আবার পেটের টানে তাদের ভিন রাজ্যে পাড়ি দিতে হয়েছে। নিজের জেলায় কাজের অভাবের জন্যই কার্যত তাদের অন্য রাজ্যে পাড়ি দিতে হয়। গত সোমবার কাজ চলাকালীন আচমকাই নির্মীয়মান ওই বিল্ডিংয়ের ২২তলা থেকে মাটিতে আছড়ে পড়ে লিফটটি। ঘটনাস্থলেই ভরত মন্ডল অভিনাথ দাস ও চিন্ময় মন্ডলের মৃত্যু হয়।

লক্ষ্মণ মন্ডলকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তবে সোমবার সন্ধ্যার দিকে হাসপাতালেই তার মৃত্যু হয়। এবার সেখান থেকেই ফোন করে মৃতদের পরিবারকে এই মর্মান্তিক সংবাদ দেওয়া হয়। খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েছে মৃতদের পরিবার। ওই পরিযায়ী শ্রমিকদের মৃতদেহ যাতে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া সম্ভব হয় তার জন্য প্রশাসনের কাছে আর্জি জানিয়েছেন তারা।