রাজ্যে 40 লাখ কর্মসংস্থান তৈরি হবে: মমতা বন্দোপাধ্যায়

26
রাজ্যে 40 লাখ কর্মসংস্থান তৈরি হবে: মমতা বন্দোপাধ্যায়

পশ্চিমবঙ্গের বিরোধী দলগুলি এই রাজ্যে বেকারত্ব নিয়ে তৃণমূল সরকারকে লাগাতার আক্রমণ করে চলেছে। স্নাতকোত্তর ডিগ্রি থাকা ছেলেমেয়েদের চায়ের দোকান খুলতে দেখা গিয়েছে। চাকরির দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষকরা।

এই অবস্থায় 2 দিনের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন, এই সম্মেলন থেকে 40 লক্ষ কর্মসংস্থানের প্রস্তাব এসেছে। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন থেকে বড় লাভ ঘরে তুলছে বাংলা। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও বড় বড় বিনিয়োগ পেয়েছে রাজ্য। দ্বিতীয় দিনে শিল্পপতিদের বক্তব্যের পরে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে বক্তব্য রাখেন মমতা বন্দোপাধ্যায়।

এদিন তিনি বলেন, গত দু’দিনে অভূতপূর্ব সাড়া পাওয়া গিয়েছে। মমতা বন্দোপাধ্যায় জানান, এ বছরের বাণিজ্য সম্মেলন থেকে 3 লাখ 42 হাজার 375 কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি পেয়েছে রাজ্য।

তিনি বলেন, এত পরিমাণে বিনিয়োগের প্রতিশ্রুতি এবারেই প্রথম। এর আগের পাঁচটি বাণিজ্য সম্মেলন থেকে বাংলা যেখানে 12 লাখ কোটি বিনিয়োগের আশ্বাস পেয়েছিল। এবার সেখানে একবারেই 3 লাখ 42 হাজার 375 কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি পাওয়া গিয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

মমতা বন্দোপাধ্যায় জানান, নতুন বিনিয়োগে যে শিল্প গড়ে উঠবে, তাতে 40 লাখ কর্মসংস্থান তৈরি হবে। তিনি বলেন, এই সম্মেলনে 137 টি মৌ স্বাক্ষরিত হয়েছে।