৩০% বেতন যাবে করোনা মোকাবিলায়, কেরলে মন্ত্রীদের, বিধায়কদের, মুখ্যমন্ত্রীর ঘোষণা

30
৩০% বেতন যাবে করোনা মোকাবিলায়, কেরলে মন্ত্রীদের, বিধায়কদের, মুখ্যমন্ত্রীর ঘোষণা

এবার সারা দেশ করোনা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে , আর এটাই এখন লড়াই করার সময়, মানুষের পাশে দাড়ানোর সময়। তাই এবার কেরল সরকার এক বড় পদক্ষেপ গ্রহণ করল, সেটা হলও এবার কেরলের মন্ত্রী ও বিধায়কদের বেতনের ৩০% করে কেটে নেওয়া হবে। আর তা আগামী এক বছর এভাবেই চলবে।

এই নিয়ে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন স্পষ্ট জানিয়েছেন, এখন থেকে আগামী এক বছর রাজ্যের মন্ত্রী , সরকার বোর্ডের অধীনে থাকা বিধায়ক, বিভিন্ন সদস্য গণ, সবার বেতনের ৩০% টাকা কেটে নেওয়া হবে। এদিকে শুধু কিন্তু মন্ত্রী বিধায়কদের যে টাকা কাটা হবে সেটা নয়।এদিকে সরকারী কর্মীদের ৫ মাসের বেতন কাটা হবে সেটার কথা জানানো হয়েছে।

আগামী ৫ মাস প্রতিমাসের ৬ দিন করে বেতন কাটা হবে সরকারী কর্মীদের। কিন্তু এর মধ্যেই কেরল সরকার আবার জানিয়েছে , ৫ মাসের বেতন কাটা যে হবে তার মধ্যে ১ মাসের বেতন ফেরত দেওয়া হবে পরে, গতকাল কেরল সরকারের তরফ থেকে এই ধরনের কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশের মধ্যে একটা সময় কেরলেই প্রথম হানা দেয় করোনা, তখন সবাই অনেকটা ভয় গিয়েছিল স্বাভাবিকভাবেই। কিন্তু এখন কেরলের মধ্যেই করোনার সংখ্যা প্রায় নেই বললেই চলে। তারা কি করে এমন জায়গায় আসল, সেটা নিয়েই সবাই কেরলকে প্রশ্ন করতে থাকে, পরে জানায় তারা র্যা পিড টেস্টকে অবলম্বন করেই এই জায়গায় আসতে পেরেছে। কেরলের এই সিদ্ধান্তে বামপন্থী দল সাপোর্ট করলেও বিরোধীরা সাপোর্ট একেবারেই করছে না।