জম্মু কাশ্মীরে খতম ৩ সন্ত্রাস বাদী, সাত সকালে এনকাউন্টার

30
জম্মু কাশ্মীরে খতম ৩ সন্ত্রাস বাদী, সাত সকালে এনকাউন্টার

এবার ঘটনাটি ঘটেছে পুলওয়ামা জেলায় অবন্তীপোরার গোরিপোরা এলাকায়। সেখানে প্রতিবারের ন্যায় ফের জঙ্গীহানার পরিকল্পনা করেছিল জঙ্গীরা, তারা ভোরের আলো না ফুটতেই সীমানা পেরিয়ে এদিকে এসে পরে, আর তার পরেই শুরু হয়ে যায় গুলির লড়াই, সেনাদের সাথে জঙ্গীদের। কিন্তু শেষে জয় হয় ভারতীয় সেনাদের। কারণ এনকাউন্টারে মারা যায় ৩ জন। এখনও নাকি সেই গুলির লড়াই সেই জায়গায় চলছে। এখন স্থানীয় পুলিশ ও সেনারা সেই সব জায়গা সার্চ অপারেশন চালাচ্ছে। ২ জন জঙ্গীর পরিচয় পাওয়া যায় নি, কিন্তু এক জনের খবর পাওয়া গেছে, সে নাকি জঙ্গী গোষ্ঠীর সাথে যুক্ত ছিল অনেক দিন থেকেই।

এই সপ্তাহে এটা দ্বিতীয়বার, কারণ এর আগেও জঙ্গী হামলা হয়েছে উপত্যকায়, দক্ষিণ কাশ্মীরের ঘটনা, এক পুলিশ কর্মীকে অপহরণ করেছিল জঙ্গীরা, তার পরে সেনারা গিয়ে উদ্ধার করে, ও সেনাদের হাতে ২ জন জঙ্গী খতম হয়। এদিকে গুলির লড়াইয়ে এক কাশ্মীর পুলিশ অফিসার গুরুতর জখম হয়, তাকে এখন হাসপাতলে ভর্তি করা হয়েছে।

এখন সব দেশ করোনার আবহে আতঙ্কিত, কিন্তু পাক জঙ্গী সংগঠন তাদের কাজ করেই যাচ্ছে, যবে থেকে কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া হয়েছে, তবের থেকেই জঙ্গী হামলা তুলনামূলক আরও বেশী বেড়ে গেছে। কিন্তু সেনারাও চুপ করে নেই,। তারাও তাদের যোগ্য জবাব দিচ্ছে।