২০২১ মিসেস শ্রীলঙ্কাকে মুকুট পরিয়ে ফের তা খুলে নেওয়া হলো

10
২০২১ মিসেস শ্রীলঙ্কাকে মুকুট পরিয়ে ফের তা খুলে নেওয়া হলো

মিসেস শ্রীলঙ্কা ২০২১’এর বিজয়ী ঘোষিত হয়েছিলেন এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীণী পুষ্পিকা ডে সিলভা। নিয়ম অনুযায়ী তার মাথায় উঠেছিল মিসেস শ্রীলঙ্কা মুকুটও। তবে মিসেস শ্রীলঙ্কাকে মুকুট পরিয়ে ফের তা খুলে নেওয়া হলো। এমন ঘটনা ইতিহাসে বিরল। সোশ্যাল সাইটে ধরা পড়েছে সেই ভিডিও। ভিডিওটি ইতিমধ্যেই নেটদুনিয়ায় বেশ সাড়া ফেলে দিয়েছে।

গত রবিবার মিসেস শ্রীলঙ্কা ২০২১ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই প্রতিযোগিতায় সকলকে পেছনে ফেলে দিয়ে জয়ী হয়েছিলেন পুষ্পিকা ডে সিলভা। মিসেস শ্রীলঙ্কা মুকুট যখন তার মাথায় উঠলো তখন ২০১৯ সালের বিজয়িনী কারলিন জুরি হঠাৎ মঞ্চে উঠে এসে পুষ্পিকার মাথা থেকে মুকুট খুলে নিয়ে ওই প্রতিযোগিতায় ফাস্ট রানার আপকে মুকুট পরিয়ে দেন।

কারলিনের যুক্তি, পুষ্পিকা মিসেস নন। তিনি এই মুহূর্তে বিবাহিতা নন। তার স্বামীর সঙ্গে তার ডিভোর্স হয়ে গিয়েছে। অতএব তিনি এই পুরস্কারের দাবিদার হতেই পারেন না। তাই পুষ্পিকাকে এই প্রতিযোগিতা থেকেই বাতিল করা হচ্ছে। ঘটনার পরিপ্রেক্ষিতে অপমানিতা পুষ্পিকা এরপর সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করেন। তিনি জানান, এই প্রথম কোনো বিজয়ীনীর মাথা থেকে মুকুট খুলে নেওয়া হলো।

পুষ্পিকার দাবি, তিনি বিবাহ বিচ্ছিন্না নন। তিনি বর্তমানে তার স্বামীর সঙ্গে সেপারেশনে রয়েছেন। তবে বিবাহ-বিচ্ছেদ হয়নি। তিনি আরো জানিয়েছেন, এমন ঘটনায় তিনি নিজেকে অপমানিত বোধ করছেন। মিসেস শ্রীলঙ্কার নেশনাল ডিরেক্টর চণ্ডীমাল জয়সিংহ অবশ্য জানিয়েছেন, কারলিনের এমন আচরণ ভীষন হতাশাজনক। একই সঙ্গে তিনি জানিয়েছেন পুষ্পিকাকে তার মুকুট ফিরিয়ে দেওয়া হবে।