কলকাতার নিউটাউনের রাস্তায় উঠল ১৫ কেজি মাছ! ভাইরাল ভিডিও

5
কলকাতার নিউটাউনের রাস্তায় উঠল ১৫ কেজি মাছ! ভাইরাল ভিডিও

অনেকদিন ধরেই বৃষ্টি হচ্ছে; এর ফলে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছে। এবার জলে ডোবা নিউটাউনের রাস্তায় উঠল ১৫ কেজি মাছ। কলকাতার নিউটাউনের জলে ডোবা রাস্তায় জাল ফেললেই উঠছে মাছ।

কথায় আছে ‘মৎস্য মারিব খাইব সুখে’। নিউটাউনের রাস্তায় জমা জলে ভাই-বোন মিলে হাত ডুবিয়ে ধরলেন কাতলা মাছ; তার পর বাড়িতে ফোন করলেন জাল আনার জন্য। পরিবারের সবাই মিলে সারা রাত ধরে প্রায় ১৫ কেজি মাছ ধরলেন। ভিডিয়ো তুললেন। নেটমাধ্যমে পিউ মণ্ডলের যে ভিডিয়ো মুহূর্তেই জনপ্রিয়।

একটি প্রথম শ্রেণীর সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পিউ বলেন, ‘‘ওই ভিডিয়ো তোলা হয়েছে কারিগরি ভবনের সামনে। মঙ্গলবার রাতে ভাইয়ের সঙ্গে খাবার কিনতে যাচ্ছিলাম। বাইকের আলো রাস্তার জলে পড়তেই চিকচিক করতে দেখি। ঠাহর করে বুঝতে পারি প্রচুর মাছ ওই জলে। বাইক থেকে নেমে ভাইবোন মিলে হাত দিয়ে বেশ কিছু মাছ ধরি। তখনই বাড়িতে ফোন করে জাল আনার কথা বলি। সারা রাত ধরে প্রায় ১৫ কেজি মাছ ধরা হয়।’’

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে বৃষ্টিতে ভাসছে কলকাতার বিস্তীর্ণ অংশ। কোথাও রাস্তার উপর জল বইছে, আবার কোথাও জল ঢুকেছে ঘরে। সব মিলিয়ে আশ্বিনের বৃষ্টিতে প্লাবিত মহানগরীর বিস্তীর্ণ অংশ। কিন্তু এত সমস্যার মধ্যে বৃষ্টির জমা জল আনন্দের খোরাকও দিচ্ছে। যেমন নিউটাউনের জলে ডোবা রাস্তায় জাল ফেললেই উঠছে মাছ। বাঙালির নেটমাধ্যমে পিউয়ের সেই ভিডিয়ো দেখে চোখ কপালে উঠেছে।