তালিবান সমর্থনে পোস্ট করে অসমে গ্রেফতার ১৪

16
তালিবান সমর্থনে পোস্ট করে অসমে গ্রেফতার ১৪

তালিবানের সমর্থনে পোস্ট করে অসমে গ্রেফতার ১৪ জন যুবক। সোশ্যাল মিডিয়ায় তালিবানের সমর্থনে পোস্ট করার দায়ে অসম থেকে গ্রেফতার হয়েছে তারা।

অসম পুলিশ জানিয়েছে, এদের সকলের বিরুদ্ধে ইউএপিএ-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। গোটা বিষয়ে পুলিশ আরও নজরদারি বাড়িয়েছে।

অসম পুলিশের ডিজি জিপি সিং সংবাদসংস্থাকে এই গ্রেফতারের খবর দিতে গিয়ে জানিয়েছেন, ধৃত ১৪ জনের মধ্য কামরুপ মেট্রোপলিটন, বরপেটা, ধুবড়ি, করিমগঞ্জের দুজন করে মোট আট জন, একজন করে গ্রেফতার দারাং, কাছার, হাইলাকান্দি, দক্ষিণ সালামারার।

ইউএপিএ ছাড়াও তথ্যপ্রযুক্তি ও ভারতীয় ফৌজদারি আইনে মামলা রুজু করা হয়েছে। কেন তারা এই ধরনের পোস্ট করল, জেরা করে পুলিশ তা জানার চেষ্টা করছে। ধৃতদের সঙ্গে তালিবান সংগঠনের কোনও সদস্যের সঙ্গে যোগাযোগ রয়েছে কি না, পুলিশ তাও খতিয়ে দেখার চেষ্টা করছে।

অসম পুলিশ সূত্রে খবর, তারা বিষয়টি কোনও অবস্থাতেই হাল্কাভাবে দেখতে নারাজ।অসম পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ভায়োলেট বরুয়া জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় কড়া নজরদারি চলছে। যারাই তালিবান বা সন্ত্রাসবাদী সংগঠনের সমর্থনে পোস্ট করবেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে সোশ্যাল মিডিয়ায় ওই পোস্ট বেশ কিছু প্রশ্ন তুলে দিচ্ছে ভারতের জন্য।