একটি কুমিরকে সামাল দিতে নাস্তানাবুদ অবস্থা ১২ জন কর্মীর!

8
একটি কুমিরকে সামাল দিতে নাস্তানাবুদ অবস্থা ১২ জন কর্মীর!

বহু প্রাণীর ভিডিও ভাইরাল হতে দেখেছি আমরা নেট দুনিয়ায়, তবে এ ধরনের অবাক কান্ড এই প্রথম সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার একটি চিড়িয়াখানায়, যেখানে একটি কুমিরকে ঘিরে হই হই কান্ড, আমেরিকান মেগাস্টার রেপার কানি ওয়েস্টের নাম অনুসারে তার নাম রাখা হয়েছে।

তার ওজন ৩৫০ কেজি এবং দৈর্ঘ্যে প্রায় ৪ মিটারের কাছাকাছি,তবে কেন সে হঠাৎ এতটাই আক্রমণাত্মক হয়ে ওঠে যে কারোর পক্ষে তাকে একা সামলানো সহজ হয়ে উঠছিল না?তার কারণ সম্পর্কে জানা যায় যে, কুমিরটি যৌন সম্পর্ক করার জন্য উত্তেজিত হয়ে উঠেছিল। যার ফলে সে অন্যান্য জন্তুদের প্রতিও হামলা চালাচ্ছিল। সাধারণত যে কোন প্রাণীই তার প্রজননের মরসুমে এরকম উত্তেজিত হয়ে থাকে।

তাই এই কুমিরটির সেরকমই অবস্থা , ১২ জন কর্মী মিলে শেষ পর্যন্ত এই কুমিরটিকে কাবু করতে সক্ষম হয়, আপাতত তাকে একটি নির্জন স্থানে রাখা হয়েছে। জানা গেছে, পুরোপুরি যখন সে সুস্থ হবে তখনই তাকে ফিরিয়ে আনা হবে চিড়িয়াখানায়। কুমিরটিকে কাবু করার জন্য দড়ি দিয়ে বাঁধতে হয়, এমনকি টেপের সাহায্যও নেয়া হয়।

আপাতত তাকে পর্যবেক্ষণের রাখা হয়েছে বলে জানা গেছে, পুরোপুরি স্থিতিশীল অবস্থায় এলে তবেই তাকে ফিরিয়ে আনা হবে। এহেন ভিডিও দেখে সোশ্যাল প্রেমীরা যথেষ্ট হতবাকই , ইতিমধ্যেই প্রচুর শেয়ার হয়েছে। এই ভিডিওটিকে ঘিরে উত্তেজনা ছড়ায় মিডিয়ায়, অনেকেরই এ ধরনের কোনো অভিজ্ঞতা ছিলনা এ আর এক নতুন অভিজ্ঞতার সম্মুখীন হল সোশ্যাল প্রেমীরা।