বিয়ে করার জন্য পাকিস্তান থেকে ভারতে চলে এলেন এক মহিলা

8
A woman moved to India from Pakistan to get married

দূর সম্পর্কের আত্মীয়কে বিয়ে করার জন্য পাকিস্তান থেকে ভারতে চলে এসেছেন একজন মহিলা। সীমান্ত পেরিয়ে আসার ক্ষেত্রে বেশ কিছু জটিলতার সম্মুখীন হতে হয়েছে তাকে। অবশেষে তিনি ভারতের মাটিতে পা রাখতে পেরেছেন। শেষ পর্যন্ত কমল কল্যাণ নামের এক যুবককে বিয়ে করার জন্য নিজের দেশ ছেড়ে ভারতে চলে এলেন তিনি।

বুধবার আটারি সীমান্ত দিয়ে লাহোরের বাসিন্দা ওই তরুণী ভারতে প্রবেশ করেন বলে জানা গিয়েছে। জলন্ধরের বাসিন্দা কমল কল্যাণ এবং তার আত্মীয়রা তাকে সীমান্ত থেকে নিয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে। ২০১৮ সালে অনলাইনে তাদের যোগাযোগ হয়েছিল। ২০২০ সালে তারা বিয়ের কথা ভেবেছিলেন।

কিন্তু করোনার কারণে তাদের বিয়েটা শেষ পর্যন্ত হয়নি। অবশেষে এতদিনে ভারতের মাটিতে এসে পৌঁছাতে পেরেছেন তিনি। তার কথায় তিনি অপরিচিতদের কাছে আসেননি, সকলেই তার নিজের মানুষ। বৌমা হিসেবে নয় মেয়ে হিসেবে তারা তাকে কাছে টেনে নিয়েছে।

লাহোরে ও তাদের বিয়ের পার্টি হচ্ছে। কমল গাড়ির ব্যবসা করেন। তাদের বিয়েটা অ্যারেঞ্জড ম্যারেজ বলেই জানা যাচ্ছে। ওই মহিলার কথায় অনেকেই ভারতে ঘুরতে আসার ইচ্ছে প্রকাশ করেন। কিন্তু ভিসার জটিলতার কারণে তারা তা পারেন না।। উভয়-প্রতিবেশী রাষ্ট্রের সরকারের এই বিষয়ে নজর দেওয়া দরকার।