ফের দুয়ারে সরকার ক্যাম্প আসতে চলেছে! ঘোষণা মুখ্যমন্ত্রীর

12
ফের দুয়ারে সরকার ক্যাম্প আসতে চলেছে! ঘোষণা মুখ্যমন্ত্রীর

নতুন করে মমতা ব্যানার্জির দুয়ারে সরকার ক্যাম্প আসতে চলেছে রাজ্যে। ২০২১ সালের বিধানসভা ভোটের আগে রাজ্যে এই প্রকল্প শুরু হয়েছিল এবং এই প্রকল্পটিতে অনেক মানুষ উপকৃত হয়েছিল। নির্বাচনে জয়লাভ করার পর এবার ফের নতুন করে এই প্রকল্প রাজ্যে শুরু করতে চলেছে মুখ্যমন্ত্রী। এই প্রকল্পে কারোর স্বাস্থ্য সাথী কার্ড, জমিজমা নিয়ে খাদ্যসাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড লোন, ব্যাংক সংক্রান্ত কোন বিষয়ে জানার থাকলে সে জানতে পারবে।

এই ক্যাম্পে বাংলার মেয়েরা তাদের বিভিন্ন সমস্যা সংক্রান্ত বিষয় নিয়ে গেছেন এবং রাজ্য সরকার থেকে তৈরি করা সমস্ত প্রকল্পের ফর্ম গুলো জমা দিয়েছিলেন। বিধানসভা ভোটের পর পরই বাংলার মহিলাদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি প্রকল্প চালু করে “লক্ষীর ভান্ডার”। তপশিলি জাতীয় মহিলারা এই প্রকল্পের আওতায় এলে পাবেন মাসে ১০০০ টাকা এবং অন্যান্য সাধারণ ক্যাটাগরির মধ্যে যে সমস্ত মহিলারা পড়ছেন তারা প্রত্যেক মাসে পাবেন ৫০০ টাকা করে।

এই টাকাগুলি তাদের সব ব্যাংক একাউন্টে সরাসরি চলে যাবে। এই প্রকল্পের ক্ষেত্রে সরকারি চাকরির অধীনে থাকা মহিলারা আবেদন করতে পারবেন না। ইতিমধ্যেই “লক্ষীর ভান্ডার” প্রকল্প শুরু হওয়ার পর থেকে এই টাকা আসতে শুরু করেছে মহিলাদের ব্যাংক একাউন্টে। কিন্তু বর্তমানে রাজ্যের অনেক জেলাতেই এই প্রকল্পের সুবিধা পাচ্ছে না মহিলারা তবে, এক্ষেত্রে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, উপনির্বাচনের কারণে এই কাজগুলি আটকে রয়েছে, উপনির্বাচন সংক্রান্ত কাজগুলো মিটে যাওয়ার পর পরই তাদের টাকা তাদের ব্যাংক একাউন্টে সরাসরি চলে। জানবাজারের কালীপুজোয় মমতা ব্যানার্জি উদ্বোধন করতে গিয়ে সেখানে ঘোষণা করেছেন যে আগামী ১৬ই নভেম্বর থেকে দুয়ারে সরকার ক্যাম্প আবার নতুন করে চালু হবে।